তথ্য অধিকার আইন, ২০০৯ বিষয়ে ৬৪টি জেলায় এবং ১৯টি উপজেলায় জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে এবং সরকারী ও বেসরকারী পর্যায়ে ৫২টি জেলায় এবং ৫১টি উপজেলায় সর্বমোট ১৩২৫০ জন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, সংবাদিক, শিক্ষক, পুলিশ কর্মকর্তা ও অন্যান্য ব্যক্তিদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা

আসন্ন কর্মসূচী

Date for next Hearing

30/12/2014 and 31/12/2014

Meeting-Training:

coming soon

প্রথম পাতা তথ্য কমিশন প্রধান তথ্য কমিশনার
তথ্য কমিশন এর ওয়েবসাইটে স্বাগতম

তথ্য অধিকার জগতে প্রবেশের লক্ষ্যে তথ্য কমিশনের ওয়েবসাইট পরিদর্শনের জন্য আপনাকে স্বাগতম। তথ্য অধিকার আইন, ২০০৯ এর মূল উদ্দেশ্য হচ্ছে জনগণের ক্ষমতায়ন এবং জনগণের ক্ষমতায়নের জন্য প্রতিটি সরকারী, স্বায়ত্বশাসিত বা সংবিধিবদ্ধ সংস্থা, সরকারী বা বিদেশী অর্থায়নে পরিচালিত সকল বেসরকারী সংস্থা এবং সরকারী কর্মকান্ড পরিচালনার দায়িত্বপ্রাপ্ত সকল বেসরকারী সংস্থার স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠার মাধ্যমে দুর্নীতি হ্রাস এবং সুশাসন প্রতিষ্ঠা।

দেশের জনগণ যাতে তথ্য সমৃদ্ধ হয়ে এ সকল প্রতিষ্ঠানের উপর নজর রাখতে পারে এবং এ সকল প্রতিষ্ঠান যেন তাঁদের নিকট দায়বদ্ধ থাকে তার ব্যবস্থা গ্রহণ। এই আইনটির সুষ্ঠু প্রয়োগের মাধ্যমে জনগণ এ অধিকার পাবেন বলে তথ্য কমিশন দৃঢ়ভাবে বিশ্বাস করে। এ ওয়েবসাইট পরিদর্শনের জন্য আপনাকে অভিনন্দন। বিশেষ দ্রষ্টব্য যে, প্রচলিত অন্য কোন আইনের তথ্য প্রদান সংক্রান্ত বিধানাবলী এই আইনের বিধানাবলী দ্বারা ক্ষুণ্ণ হবে না এবং তথ্য প্রদানে বাধা সংক্রান্ত বিধানাবলী এই আইনের বিধানাবলীর সাথে সাংঘর্ষিক হলে, এই আইনের বিধানাবলী প্রাধান্য পাবে (তথ্য অধিকার আইন, ২০০৯- ধারা-৩)।

 

এই মুহূর্তে ভিজিটর

আমাদের সাথে আছে 137 অতিথি অনলাইন

ছবি গ্যালারি

ভিডিও গ্যালারি

 
RTI movie

Visitors Counter

mod_vvisit_countermod_vvisit_countermod_vvisit_countermod_vvisit_countermod_vvisit_countermod_vvisit_counter
mod_vvisit_counterToday2275
mod_vvisit_counterYesterday8273
mod_vvisit_counterThis week39432
mod_vvisit_counterLast week14592
mod_vvisit_counterThis month54024
mod_vvisit_counterLast month0
mod_vvisit_counterAll days54024

আমাদের সাথে আছে: 11 অতিথি, 126 bots অনলাইন
Your IP: 54.167.174.90
 , 
Today: ডিসেঃ 20, 2014