তথ্য কমিশন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৬ জুলাই ২০১৭

প্রধান শিক্ষককে তথ্য কমিশনের জরিমানা


প্রকাশন তারিখ : 2017-07-06


তথ্য অধিকার আইনে পার্থিত তথ্য না দেওয়ায় বরগুনার ১৪ নং পূর্ব গুদিঘাটা নূরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে ৫০০০ টাকা জরিমানা করেছে তথ্য কমিশন।

আজ বুধবার রাজধানীর আগারগাঁও এর তথ্য কমিশন কার্যালয়ে এক শুনানীশেষে এ নির্দেশ দিয়েছে তথ্য কমিশন। শুনানীতে অংশ নেন প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. মোঃ গোলাম রহমান, তথ্য কমিশনার জনাব নেপাল চন্দ্র সরকার এবং তথ্য কমিশনার অধ্যাপিকা ড.খুরশীদা বেগম সাঈদ।
২০০৭ থেকে ২০১৬ সাল পর্যন্ত গুদিঘাটা নূরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উপবৃত্তি ও ম্যানেজিং কমিটি সংক্রান্ত অন্যান্য তথ্য জানতে চেয়ে বরগুনা সদরের সহকারি প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে আবেদন করেছিলেন আবুল হাসান বেল্লাল। শিক্ষা অফিসার আবেদনকারীর চাহিত তথ্য প্রদানের জন্য প্রধান শিক্ষক আবুল হোসেনকে নির্দেশ দেন। কিন্তু নির্ধারিত সময় পার হলেও আবেদনকারীকে তথ্য না দেওয়ায় পরবর্তীতে কৈফিয়ত তলবসহ তথ্য প্রদানের জন্য পুনরায় নির্দেশ দেওয়া হয়। তথ্য না পেয়ে আবেদনকারী পরবর্তীতে আপীল করেন। আপীল করেও তথ্য না পেয়ে তথ্য কমিশনে অভিযোগ দায়ের করেন। উভয়পক্ষের উপস্থিতিতে আজ শুনানীতে উক্ত জরিমানা করা হয়।
তথ্য কমিশন আদালতে আজ ০৯ টি অভিযোগের শুনানী করে ০৭ টি অভিযোগের নিষ্পত্তি করা হয়। ০২ টি অভিযোগের পরবর্তী শুনানীর তারিখ নির্ধারিত হয়।

 


Share with :
Facebook Facebook