তথ্য কমিশন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৩rd ফেব্রুয়ারি ২০১৭

তথ্য না দেওয়ায় পল্লী বিদ্যুৎ কর্মকর্তাকে জরিমানা


প্রকাশন তারিখ : 2017-02-23

 প্রার্থিত তথ্য প্রদান না করায় তথ্য অধিকার আইনের আওতায় দায়েরকৃত দুটি অভিযোগের ভিত্তিতে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ নাইমুল হাসানকে ১০০০ টাকা এবং ডেপুটি জেনারেল ম্যানেজার খান মোহাম্মদ বোরহানকে ২০০০ টাকা জরিমানা করা হয়|

জনাব শ্রীধাম কর্মকার কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর ডেপুটি জেনারেল ম্যানেজারের কাছে উক্ত অফিসের কার্যক্রম সংক্রান্ত কিছু তথ্য চেয়ে দুটি পৃথক আবেদন করেন| তথ্য না পেয়ে পরবর্তীতে তথ্য কমিশনে অভিযোগ দায়ের করেন। উক্ত অভিযোগদ্বয়ের বিষয়ে তথ্য কমিশনে শুনানীঅন্তে তথ্য অধিকার আইনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে জরিমানা করা হয়|

শুনানীতে অংশ নেন প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. মোঃ গোলাম রহমান, তথ্য কমিশনার জনাব নেপাল চন্দ্র সরকার ও তথ্য কমিশনার অধ্যাপিকা ড. খুরশীদা বেগম সাঈদ।                

তথ্য অধিকার আইনে আজ ০৭ টি অভিযোগের শুনানী শেষে ০৬টি অভিযোগের নিষ্পত্তি করা হয় এবং ০১ টি অভিযোগ রিট হওয়ায় স্থগিত করা হয়েছে।

জরিমানার ভিত্তিতে নিষ্পত্তিকৃত অভিযোগ ছাড়াও অপর ০৪ টি নিষ্পত্তিকৃত অভিযোগ হচ্ছে- কুমিল্লার চান্দিনা রেদওয়ান আহম্মেদ কলেজের প্রভাষক, আইসিবি সফটওয়্যার ডিভিশনের সিস্টেম ম্যানেজার, রাজশাহী জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা এবং মহাখালী স্বাস্থ্য অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার বিরুদ্ধে আনিত অভিযোগ। শুনানীতে আবেদন কারীদের প্রার্থিত তথ্য নির্দিষ্ট সময়ের মধ্যে প্রদানের নির্দেশ দেওয়া হয়।

স্বাঃ-            

(লিটন কুমার প্রামানিক)

জনসংযোগ কর্মকর্তা

তথ্য কশিমন

ফোন-9137332

 E-mail: pro@infocom.gov.bd


Share with :
Facebook Facebook